শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২১ অপরাহ্ন
Logo

নাম

চাঁপাইনবাবগঞ্জের রামচন্দ্রপুরহাটে ব্যবসায়ীর উপর বোমা হামলা চালিয়েছে দূর্বৃত্তরা

Reporter Name / ১২৭৮ Time View / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট  
Update : বুধবার, ২৬ আগস্ট, ২০২০

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের রানিহাটী ইউনিয়নের রামচন্দ্রপুরহাটে সোমবার (২৪ আগষ্ট) রাত সাড়ে ন’টার দিকে বিশিষ্ট গরু ব্যবসায়ী রুহুল আমিনের উপর বোমা হামলা চালিয়েছে দূর্বৃত্তরা। দূর্বৃত্তদের ইটের আঘাতে আহত হলেও অল্পের জন্য ভাগ্যের জোরে, বোমার আঘাত থেকে বেঁচে যায় রুহুল আমিন।

তার বড় ছেলে রুবেল আলি জানান, আমার বাবা গতকাল রাত সাড়ে ন’টার সময়, রামচন্দ্রপুরহাট থেকে প্রয়োজনীয় কাজ সেরে নিজ বাড়ি ধুমিহায়াতপুর-ঘাইসাপাড়া যাবার পথে, রামচন্দ্রপুরহাট যোখিরার পাশে ইটভাটার সন্নিকটে তিন রাস্তার মোড়ে স্থানীয় সন্ত্রাসীরা আগে থেকে পরিকল্পিতভাবে ওঁৎ পেতে থাকে।

মোটরসাইকেলের আলোয় আমার বাবা, তাদের হাতে দেশীয় অস্ত্র শস্ত্র দেখে, ঐখান থেকে দ্রুত পালানোর চেষ্টাকালে তারা বাবার পিছু ধাওয়া করে ইটপাটকেল নিক্ষেপ করে এবং লক্ষ্য করে একটি বোমা ছুড়ে মারে। বোমার আঘাত থেকে বাবা বেঁচে গেলেও ইটের আঘাতে মাথায় মারাত্মকভাবে জখম হয়। এবং ঘটনাস্থল থেকে আমাকে ফোন দিলে আমি গিয়ে আহত অবস্থায় বাবাকে বাড়ি নিয়ে যায়।

হামলার স্বীকার রুহুল আমিন জানান, আমি একজন সাধারণ গরু ব্যবসায়ী।
দীর্ঘ ৩০ বছর ধরে চাঁপাইনবাবগঞ্জ সহ দেশের বিভিন্ন জেলায় সুনামের সাথে গরুর ব্যবসা করে আসছি, মূলত আমি রাজশাহীর সিটির হাটে গরুর ব্যবসা করি। আমার কয়েকটি গরুর খামার আছে বলেও জানান তিনি।

ব্যবসায়ী রুহুল আমিন পরবর্তীতে আবার হামলার আশংকায় জীবনের নিরাপত্তার কথা ভেবে শহিদুল, লতিফ ও নূহ এই ৩ জন সহ
অগ্গাত আরও ১০/১২ জনের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন।

এ বিষয়ে ঘটনাস্থলের পাশের মুদি দোকানি আব্দুল মান্নান সহ আরও কয়েকজন বলেন, আমরা এশার নামাজ পড়ে এসে গতরাত সাড়ে ন’টার দিকে কয়েকজন দোকানে বসে গল্প করছিলাম। হঠাৎ বোমার আওয়াজ শুনতে পেয়ে দেখি একজন লোক মোটরসাইকেল টান দিয়ে দ্রুত চলে যায়। এবং অপরদিকে কয়েকজনকে পালিয়ে যেতে দেখি। আমি ঘটনাস্থলে গিয়ে একজোড়া স্যান্ডেল ও হাতুড়ি দেখতে পেলে দোকানে এনে রেখেছি।
পরে শুনতে পায় ঘাইসাপাড়ার বিশিষ্ট গরু ব্যবসায়ী রুহুল আমিনের উপর বোমা হামলা চালিয়েছিলো দূর্বৃত্তরা।

সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন মুঠোফোনে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সদর থানা এলাকার রামচন্দ্রপুরহাটের রুহুল আমিন নামে একজন ব্যবসায়ী নিরাপত্তার তাগিদে জেনারেল ডায়েরি (জিডি) করেছে। জেনারেল ডায়েরি (জিডি) গ্রহন করা হয়েছে, আমরা সাধারণ মানুষের নিরাপত্তা দিতে বদ্ধপরিকর। আমার থানা এলাকায় কেউ যেনো নাশকতা, বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে জোরালো ভাবে ব্যবস্থা নিবো বলেও জানান তিনি।

রানিহাটী ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব মহসিন আলি, সাংবাদিক ফয়সাল আজম অপু সহ রামচন্দ্রপুরহাটের ব্যবসায়ীবৃন্দ ও সচেতন মহল এই জঘন্যতম হামলার তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

আপনার মন্তব্য বা কমেন্ট লিখুন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

More News Of This Category
Theme Created By ThemesDealer.Com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
মামুর ব্যাটা চুরি করা থেকে বিরত থাকুন, নিজের মেধা দিয়ে নিউজ লিখুন । ধন্যবাদ।
WordPress › Error

There has been a critical error on this website.

Learn more about troubleshooting WordPress.