তিন কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

0
70

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করেছে। কোম্পানিগুলো হলো-  নাভানা সিএনজি, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট ও তাকাফুল ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফারেটিং) অনুযায়ী নাভানা সিএনজির দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ-’। আর স্বল্পমেয়াদী রেটিং হয়েছে ‘এসটি-২’।  কোম্পানির ৩০ জুন, ২০১৯ সমাপ্ত সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২৬ আগস্ট, ২০২০ পর্যন্ত অন্যান্য প্রাসঙ্গিক তথ্যের ওপর ভিত্তি করে এই রেটিং নির্ণয় করেছে ।

ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি) রেটিং অনুযায়ী ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে “এ১”। আর স্বল্প মেয়াদে রেটিং হয়েছে “এসটি-২”। ৩১ ডিসেম্বর, ২০১৯ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য তথ্য বিবরণী অনুযায়ী এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফারেটিং) অনুযায়ী তাকাফুল ইন্স্যুরেন্সের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ-’। আর স্বল্পমেয়াদী রেটিং হয়েছে ‘এসটি-২’।  কোম্পানির ৩০ জুন, ২০১৯ সমাপ্ত সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২৬ আগস্ট, ২০২০ পর্যন্ত অন্যান্য প্রাসঙ্গিক তথ্যের ওপর ভিত্তি করে এই রেটিং নির্ণয় করেছে ।