সেন্টার উইকেটে তামিম-মুশফিক-লিটনদের ব্যাটিং ঝালাই

0
89

 

স্পোর্টস ডেস্কঃ

ফিটনেস ট্রেনিং চলছে। ইনডোর ও ইনডোরের বাইরের নেটে ব্যাটিং-বোলিংও শুরু হয়েছে বেশ আগেই। বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের প্রস্তুতিপর্ব এবার এগিয়ে গেল আরেক ধাপ। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের সেন্টার উইকেটে সোমবার থেকে শুরু হলো ব্যাটিং অনুশীলন।

মুশফিকুর রহিম এ দিন নেটে খেললেন বাঁহাতি পেসার মেহেদি হাসান রানা, দুই স্পিনার তাইজুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লবকে। তামিম ইকবাল বরাবরই পছন্দ করেন আর্ম থ্রোয়ারে ব্যাটিং অনুশীলন করতে। সেন্টার উইকেটে শুরুর দিনে তাকে দেখা গেল কেবল থ্রোয়ারেই খেলতে। তামিমের মতোই শুধু থ্রোয়ারে খেলেছেন লিটন দাস। মাহমুদউল্লাহ খেললেন শফিউল ইসলাম ও আল আমিন হোসেনকে।

শের-ই-বাংলার মাঝের ২২ গজে এ দিন ব্যাটিং করেছেন মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকারও।
সেন্টার উইকেটে অনুশীলন করা মানে বলা যায় অনুশীলনের মূল স্রোতে ঢুকে পড়া। সিরিজের সময় এগিয়ে আসছে, সেটির একটি বার্তাও। অনুশীলন শেষে লিটন দাসের কণ্ঠেও ধরা পড়ল সেই স্বস্তির সুর।

“মিরপুরে ফিরতে পেরে অনেক ভালো লাগছে। অনেক দিন পর ক্রিকেট ব্যাট ধরতে পেরেছি, ব্যাটিং করতে পেরেছি। উইকেটে ব্যাটিং করে অনেক ভালো লাগছে। স্বস্তি পাচ্ছি যে সামনে খেলা আছে।”

“সামনে যে সিরিজ আছে, চেষ্টা করব এখান থেকেই প্রস্তুতি নিয়ে ভালো কিছু করতে। সব মিলিয়ে মাঠে ফিরে, সবার সঙ্গে দেখা হয়েও অনেক ভালো লাগছে। যাদের সঙ্গে খেলি, তাদের সঙ্গে কথা হচ্ছে, অনেক কিছু শেয়ার করছি, এসব ভালো লাগছে।”
সেন্টার উইকেটে মঙ্গলবার ব্যাটিং অনুশীলন করার কথা ইমরুল কায়েস, লিটন, সৌম্য, মুশফিক, মিঠুন ও সাদমান ইসলামের। পাশাপাশি ইনডোরের বাইরে ও একাডেমি মাঠেও চলতে থাকবে বাকি সব অনুশীলন পর্ব।