বাঘারপাড়া উপজেলা পরিষদে কোভিড-১৯, নারী নির্যাতন, আইন শৃঙ্খলার উন্নতির বিষয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত

0
144

বাঘারপাড়া (যশোর) অফিসঃ

বৃহস্পতিবার বাঘারপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে কোভিড-১৯, নারী নির্যাতন, আইন শৃঙ্খলার উন্নতি, দুর্নীতি দমন,

মাদক দ্রব্য বন্ধ সহ বাল্য বিবাহ সমসাময়িক নানাবিধি বিষয়ে উপজেলা পর্যায়ে বিভিন্ন দপ্তরের কর্মমর্তা, জনপ্রতিনিধি, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও অন্যান্য প্রতিষ্ঠানের প্রধানদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন যশোরের জেলা প্রশাসক জনাব তমিজুল ইসলাম খান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাঘারপাড়া উপজেলা পরিষদের উপজেলা চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) বিথীকা রাণী বিশ্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ মোল্যা, বাঘারপাড়া উপজেলার সহকারি ভুমি কমিশনার ফারজানা জান্নাত, ওসি সৈয়দ আল-মামুন, এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারি সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও পৌরসভাসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ,

স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ , শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগন ও ইলেক্ট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার গনমাধ্যম কর্মীগন।
উক্ত মত বিনিময় সভায় সমসাময়িক বিভিন্ন বিষয়ের ওপর বক্তব্য রাখেন কৃষি কর্মকর্তা রুহল আমিন, মৎস কর্মকর্তা পলাশ বালা,

নারিকেল বাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমদাদ মাষ্টার, ইউপি চেয়ারম্যান মঞ্জুর রশিদ স্বপন, আবু মোতালেব তরফদার, সুভাষ দেবনাথ অভিরাম, আবু তাহের আবুল সরদার, সব্দুল খান, আয়ুব হোসেন বাবলু, দিন মোহাম্মাদ দিলু পাটোয়ারী, উপজেলা আওয়ামীলীগের

সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ সোলাইমান বিশ্বাস, মুক্তিযোদ্ধা আব্দুস সালেক প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক জনাব তমিজুল ইসলাম খান বলেন সবার প্রথমে আমাদের নোভেল করোনা ভাইরাস সম্পর্কে সতর্কতা অবলম্বন করতে হবে।

মাদক না বলতে হবে এই জন্য সকল অভিবাবক কে সচেতন হতে হবে , আপনার সন্তান বাহিরে যেয়ে কি করে সেটি দেখার দায়ীত্ব আপনারী। আমাদের সকলের উচিত সমাজকে মাদকের এই ভয়াবহ ছোবলের হাত থেকে রক্ষা করা,

এই জন্য আমাদের সবার দায়িত্ব মাদক বিক্রেতা ও সেবনকারীর সঠিক তথ্য প্রশাসনকে জানিয়ে সমাজকে মাদকমুক্ত করা। তিনি আরো বলেন বর্তমানের যুব সমাজ মাদকে আসক্ত হচ্ছে বেশি যার মূল কারণ সন্তানদের সঠিক শাসনের ক্ষেত্রে অভিবাবকদের ত্রæটি এবং এলাকায় মাদকের সহজলভ্যতা।

মানুষের মাঝে মাদকের এই বিস্তৃতি কমাতে আমরা মাদক ট্রাশ অভিযান করবো এবং সেটা শুরু হবে বাঘারপাড়া উপজেলা থেকে। বাঘারপাড়ায় দুর্নীতি, অন্যায় বা কোনো অনৈতিক কাজ হলে সাথে সাথে প্রশাসনকে জানানোর নির্দেশ দেন তিনি।

এছাড়া দুর্নীতি দমনের ক্ষেত্রে আমাদের সচেতন থাকতে হবে এবং বাল্য বিবাহ যেন না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। অবস্থা বুঝে প্রয়োজন হলে যশোর থেকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পাঠিয়ে বাঘারপাড়া উপজেলা প্রশাসনের সহায়তায় মোবাইল কোর্টের মাধ্যমে বিষয়টি ব্যবস্থা নেওয়া হবে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মামুন আল আজাদ।

 

চিত্রারপাড়/এসপি.