কখনও ভাবিনি প্রধানমন্ত্রী নাম ধরে ডাকবেন – আরিফিন শুভ

0
48

শোবিজ প্রতিবেদক ঢাকা : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিতব্য সিনেমার শুটিংয়ের জন্য আগামী ১৯ জানুয়ারি মুম্বাই যাচ্ছেন আরিফিন শুভ। এর আগে গতকাল (৯ জানুয়ারি) দুপুরে প্রধানমন্ত্রীর ডাকে তার বাসভাবনে ছুটে গিয়েছিলেন সিনেমাটির প্রধান চরিত্র বঙ্গবন্ধু চরিত্রে পারফরম করতে যাওয়া এই অভিনেতা। শুভসহ সেখানে নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, দিঘীসহ বিভিন্ন চরিত্রে অভিনয় করা আরও অনেকেই উপস্থিত ছিলেন। শুভ জানান, মূলত শুটিংয়ে যাওয়ার আগে শুভকামনা জানানোর জন্য এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাবার (বঙ্গবন্ধু) জীবনের গল্প ব্রিফ করার জন্য আমাদের ডাকা হয়েছিল।

তার বোন শেখ রেহানাও সেখানে উপস্থিত ছিলেন। আজকে আমার অতীতের কথা মনে পড়ে গেলো। ২৫৭ টাকা নিয়ে ঢাকায় এসেছিলাম, কখনও ভাবিনি প্রধানমন্ত্রী নাম ধরে ডাকবেন। প্রায় তিন-চার ঘন্টা থাকার পর যখন তিনি (প্রধানমন্ত্রী) চলে যাচ্ছিলেন। সামনে থেকে সবাই বিদায় জানাচ্ছিল। আমি দূর থেকে ওনাকে দেখছিলাম। হঠাৎ খোঁজ করলেন। বললেন, আমার আব্বা কোথায়? তখন এগিয়ে গেলাম। সালাম দিলাম। খোদা হাফেজ বললাম।

এটা মনে থাকবে আজীবন। শুভ আরও জানান, ১৯ জানুয়ারি মুম্বাই যাওয়ার পর ছয় দিনের কর্মশালায় অংশ নিবেন। তারপর ১০ এপ্রিল পর্যন্ত টানা শুটিং করবেন। ‘বঙ্গবন্ধু’ শিরোনামের এই সিনেমাটি নির্মাণ করছেন প্রখ্যাত ভারতীয় চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি এবং শিল্প নির্দেশনায় রয়েছেন নীতিশ রায়। কস্টিউম পরিচালক হিসেবে থাকছেন পরিচালক শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল। মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় তৈরি হচ্ছে সিনেমাটি। গত মার্চে বাংলাদেশে এর শুটিং শুরুর কথা ছিল। কিন্তু, করোনা মহামারির কারণে সেটা সম্ভব হয়নি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.